Song

My Thoughts on “Nobody Can Save Me Now” by Linkin Park

হ্যালো, বাংলাতে আজকে লেখা।
গতকালকে রিলিজ হলো Linkin Park এর One More Light অ্যালবামটা। আমি মাইসেল্ফ Linkin Park এর তেমন একটা ফ্যান না। শুনি মাঝে মাঝে। মুলত আতিয়ার ভাইয়া আমাকে জোর করে শুনতে বলে। তো যাইহোক, শুরু করলাম শোনা। তো আম্মির ফোন নিলাম আর iTunes এ গিয়ে দিলাম সার্চ। এসে গেল One More Light অ্যালবামটা। ট্যাক লিস্টিংটা বেশ ইন্টারেস্টিং লাগলো। ওয়েট দেখাই–

  1. Nobody Can Save Me
  2. Good Goodbye
  3. Talking To Myself
  4. Battle Symphony
  5. Invisible
  6. Heavy
  7. Sorry For Now
  8. Halfway Right
  9. One More Light
  10. Sharp Edges

যদিও কিছু সিঙ্গেল আগে রিলিজ হয়েছে। তো ওপেনিং ট্র্যাকটা ছিলো অ্যাজ ইউ ক্যান সি, Nobody Can Save Me. বাট এখানেই সমস্যা হলো। এই ট্যাকে একটু ভুল চোখে পড়লো যেটা আশা করিনি। নিচে এটা নিয়ে কথা বলছি। আগে একটু জ্ঞান ফলায় নেই। হাহা

Album Cover

গানের পটভূমি

আগেই বলেছি, আমি LP র ফ্যান না। তবে হুট করে দেখে ভালোই লেগেছিলো। তো গানের মুল ব্যাপরটা শুরু হয় ২০১৫ এর নভেম্বরের দিকে। Jon Green আর LP নাকি Jackie Mills (RIP) এর Larrabee Studio তে সেশন করতেছিলো। তো তারপর আর কেমন কিছু শোনা যায় নি। এদিকে ২০১৬ এর জানুয়ারি একটা টুইন দেখে আবার ভালো লাগলো, যে যাক LP হয়তো কিছু নিয়ে আসতেছে। তখন আমি আতিয়ার ভাই, লিজা আপু নোভা আপু, মিমি আপু, উর্মি, তমা, আফরিদা আপু সহ মানে যারা যারা LP র ফ্যান সবাইকে জানালাম। টুইটা রিটুইট করেছিলাম তাই খুঁজে পেয়েছি।


তো মাস খানেক পর নোভা আপু মেসেজ দিয়ে বলতেছে, “oi, dakhto lp r facebook post” আমি ফেইসবুকে অ্যাকটিভ না, তাই স্ক্রিনসর্ট পাঠালো, দেখি স্টুডিওর লাইভ ফিড, Jon Green, Mike Shinoda আর Brad Delson ভাবলাম নে এবার তাহলে গান আসতেছে। এরপর এপ্রিলের দিকে, সম্ভবত ৭ তারিখে LP ফ্রিক নোভা আপু আবার ছবি পাঠালো। দেখি Ethan Mates লিক করে দিছে, জিনিস পত্র। আমি তো অবাক, তাহলে অ্যালবামই আসতেছে… । পার্টিকুলারলি চোখ পড়লো “LP Album 7 Main” নামের একটা ফোল্ডারে। আর তার ভেতরে একটা ফাইল, নাম, “Nobody Can Save Me J Green 2” ভবলাম এটা আবার কেমন ট্র্যাক নেইম। পরে বুঝলাম Jon Green এর নাম, তাহলে তো ট্যুইটটা ঠিকই ছিলো। তো যাইহোক, এটাই যে আজকের “Nobody Can Save Me” সেটা ধরণা করতে পারিনি বৈকি, তবে সেটাই তো ;)। যদিও Ethan ছবিটা ডিলিট করে দিয়েছিলো। অবশ্য মনে হয় পোস্ট করার আগে খেয়াল করেনি।

তো যাইহোক তারপর অবশেষে গতকাল অর্থাৎ মে ১৯, ২০১৭ রিলিজ হলো Linkin Park এর তিন বছরের প্রতিক্ষিত অ্যালবাম “One More Light” আর তার শুরুটা হলো Nobody Can Save Me দিয়ে। এত কাহিনির পরও যদি গানের মধ্যে মিসটেক থাক তাহলে কেমনডা লাগে!!!!

মিসটেক


উপরের এই ক্লিপটা কয়েকবার শুনুন (মুল গানের 1:11 থেকে 1:13 এ)। এটা iTunes থেকে রিপ করা। মানে সোজা কথায় অফিশিয়াল অডিও। খেয়াল করুন “Darkness” বলা শেষ করার সময় কি হয়!!! Dark…..ess মানে “n” মিসিং। বোঝা যাচ্ছে দুইটা শট মিলাতে পারে নি ভালো মতো।

আমার ফিডব্যাক

In 1 word, এটা আসএকসেপ্টেবল, কেমনে এগুলা করে Linkin Park এর মতো আর্টিস্টের গানে, তাও বড় বড় প্রোডাকশন করে যারাশ??? দাড়ান স্পটিফাই থেকে প্রোডিউসারগুলারে নিয়ে আসি।

  • Mike Shinoda
  • Brad Delson
  • Jon Green
  • Andrew Bolooki

এখন কারে দোষটা দিমু। আমার তো মনে হচ্ছে Bolooki -র দোষ। কারণ ট্যাক ভোকালের মুল প্রোডাকশনে তো সে-ই ছিলো। এখন কি করমু! এগুলা মোটেই আশা করি নাই। LP….😞

যাইহোক, এখান যাবো linkinpedia তে লিখতে, দেখি ওরা রাখে না ডিলিট করে দেয়, lol. যাইহোক, হ্যাপি লিসেনিং।

Leave a Reply

Your email address will not be published.